শনিবার, জুন ১৫, ২০২৪
২'শ টাকার জন্য রিকশা চালক হত্যা
২'শ টাকার জন্য রিকশা চালক হত্যা

২'শ টাকার জন্য রিকশা চালক হত্যা

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : March 07, 2023 | চট্টগ্রাম

লক্ষ্মীপুর প্রতিনিধি লক্ষ্মীপুর সদর উপজেলায় পাওনা ২শ টাকার জন্য লোকমান হোসেন নামে এক অটোরিকশা চালকে পিটিয়ে ও গলায় মাফলার পেঁছিয়ে হত্যার দায়ে খোরশেদ আলম নামে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত খোরশেদ সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের সিরাজ উল্যার ছেলে। ৭ মার্চ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ রহিবুল ইসলাম এ রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এজাহার সূত্র জানায়, চররুহিতা গ্রামের মকবুল আহমেদের ছেলে ও ব্যাটারি চালিত অটোরিকশা চালক লোকমানকে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি রাতে পাওনা ২শ টাকার জন্য পিটিয়ে ও গলায় মাফলার পেঁছিয়ে হত্যা করে খোরশেদ। তিনি খোরশেদের অটোরিকশা দৈনিক ২শ টাকা হাজিরায় ভাড়া চালাতেন। ঘটনার কয়েকদিন আগে খোরশেদের রিকশা চালানো বন্ধ করে দেন লোকমান। তখন খোরশেদ তার কাছ থেকে ২শ টাকা পাওনা হয়।

পরদিন নিহতের ছেলে রাকিব বাদী হয়ে সদর মডল থানায় মামলা দায়ের করেন। ২০২১ সালের ১৫ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার উপ-পরিদর্শক মোতাহের হোসেন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণের পর আদালত এ রায় দেয়।