শনিবার, জুন ১৫, ২০২৪
৮ লক্ষাধিক টাকা হাতিয়ে নিল জ্বিনের বাদশা
৮ লক্ষাধিক টাকা হাতিয়ে নিল জ্বিনের বাদশা। ছবি: প্রতিনিধি

৮ লক্ষাধিক টাকা হাতিয়ে নিল জ্বিনের বাদশা

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : March 07, 2023 | চট্টগ্রাম

নোয়াখালীতে প্রতরণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়া কথিত জ্বিনের বাদশা শহিদুল্লাকে বিশেষ অভিযান পরিচালনা করে বেগমগঞ্জ থেকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন জেলা গোয়েন্দা সংস্থা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, পাতানো ফাঁদ পেতে প্রতারক জ্বিনের বাদশাকে আটক করা হয়। সে দীর্ঘদিন ধরে মানুষকে ঠকিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে আসছে। তখন জ্বিনের ভয় দেখিয়ে ঝাড়ফুঁক, কবিরাজির কারসাজি করে সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে প্রতারণামূলকভাবে তার বিশ্বাস অর্জন করে বিভিন্ন সময়ে তার বিভিন্ন জন থেকে টাকা আত্মসাৎ করে। এর আগে জনৈক জান্নাত আরা বেগম নামে এক মহিলা ও তার স্বামীসহ ডিবি কার্যালয়ে মৌখিক অভিযোগ করলে সে অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়।

এ সময় সে মহিলা থেকে বিভিন্ন সময়ে আত্মসাৎ করা ৮,১৫,০০০ টাকা উদ্ধার করতে পাবেনি। এ বিষয়ে জেলা ডিবি কার্যালয়ের অফিসার ইনচার্জ নাজিম উদ্দীন আহমেদ জানান, একজন মহিলার মৌখিক অভিযোগের ভিত্তিতে তথ্যাপ্রযুক্তির সহতা তাকে আটক করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রতারণা করে টাকা আত্মসাৎ এর কথা স্বীকার করেছে এ ঘটনায় অভিযোগকারীর স্বামীকে বাদী করে সুধারাম মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।